1. admin@eyecare.news : admin :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৪২ অপরাহ্ন

১১তম বার্ষিক সাধারণ সভা ২০২০ অনুষ্ঠিত

  • আপডেট: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৭৬ বার পড়া হয়েছে

চাঁদপুরঃ মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর-এর ১১তম বার্ষিক সাধারণ সভা ১২ অক্টোবর ২০২০ ইং সোমবার বেলা ১১.০০ ঘটিকায় হাসপাতালের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলার মাননীয় জেলা প্রশাসক ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সম্মানীত সভাপতি মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে করোনা মহামারীকালে হাসপাতালের জরুরী ত্রান কার্যক্রমসহ হাসপাতালের সার্বিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং হাসপাতালের সাথে সম্পৃক্ত সকলকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি হাসপাতালের বর্তমান সেবার পরিসংখ্যন, উন্নত প্রযুক্তিসমৃদ্ধ চিকিৎসা সেবা এবং গুনগত সেবা প্রদানের বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন হাসপাতালটি এখন জাতীয় ও আর্ন্তজাতিকভাবে স্বীকৃতি পাওয়ার যোগ্য একটি সমাজসেবা মূলক প্রতিষ্ঠান। বর্তমানে উন্নত চক্ষু চিকিৎসা সেবার ক্ষেত্রে এ হাসপাতালটিকে অত্র অঞ্চলের চক্ষু রোগীদের জন্যে অন্যতম সেরা চক্ষু হাসপাতাল হিসেবে গড়ে তোলার প্রয়াস নিয়ে কাজ করার জন্য কার্যনির্বাহী পরিষদ, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীগণকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি হাসপাতালের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে ১১তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যবৃন্দকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
হাসপাতালের ম্যানেজার এডমিনিষ্ট্রেশন শামীম খানের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে সভার কার্যত্রম শুরু হয়। মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা মরহুম রোটারিয়ান মাজহারুল হক ভূঁইয়া, প্রতিষ্ঠাকালীন সাধারন সম্পাদক আলহাজ্ব ডাঃ এম এ গফুর, কার্যনির্বাহী পরিষদের যগ্ম সাধারন সম্পাদক ডাঃ মো এ কিউ রুহুল আমিন, কার্যনির্বাহী পরিষদ সদস্য আবুল কালাম পাটওয়ারী, আজীবন সদস্য শহিদ উল্লাহ মাষ্টার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইকরাম চৌধুরী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার লে. কর্নেল আবু ওসমান চৌধুরী, সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী সাহেবসহ হাসপাতালের প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত যে সকল সদস্য, কর্মকর্তা ও কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাঁদের সকলের রুহের মাগফিরাত কামনায় এবং হাসপাতালের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ সদস্য, সাধারন পরিষদ সদস্যসহ উপস্থিত সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

১১তম বার্ষিক সাধারণ সভায় স্বাগত ভাষনে হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এম. এ মাসুদ ভূইয়া হাসপাতালের সার্বিক কার্যক্রম এবং হাসপাতাল কতৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পসমূহ বিস্তারিতভাবে উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি উক্ত সভায় হাসপাতালের ১০ম বার্ষিক সাধারণ সভা-২০১৯ এর কার্যবিবরনী, ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক কার্যক্রম প্রতিবেদন উপস্থাপন করেন এবং সভায় তা সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। সভায় হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ, সাধারন পরিষদসহ হাসপাতালের সকল বিশেষজ্ঞ চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যারা হাসপাতালের কার্যক্রমকে সাফল্যের সাথে এগিয়ে নিতে তাঁকে সহযোগিতা করছেন তিনি তাদের সকলকে ধন্যবাদ জানান। এছাড়া চাঁদপুর জেলার সকল দৈনিক পত্রিকার সম্পাদক, প্রকাশক, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান, যারা বিভিন্ন সময়ে তাঁদের পত্রিকায় হাসপাতালের কার্যক্রমগুলি সাবলীল ও সুন্দরভাবে প্রকাশ করে গনমানুষের কাছে পৌঁছে দিয়েছেন। অতঃপর হাসপাতালের কার্যক্রমকে আরো উন্নত ও গতিশীল করার জন্যে সকলের সহযোগিতা কামনা করেন। সভায় হাসপাতালের ২০১৯-২০ অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাব প্রতিবেদন এবং ২০২০-২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন কার্যনির্বাহী পরিষদের কোষাধ্যাক্ষ বাবু সুভাষ চন্দ্র রায় এবং তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ও চাঁদপুর জেলার মাননীয় পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার), সিভিল সার্জন চাঁদপুর ও সহ-সভাপতি ডাঃ মোঃ শাখাওয়াত উল্লাহ, সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, যুগ্ম সাধারন সম্পাদক ডাঃ মোঃ আনোয়ার হোসেন শেখ, কার্যনির্বাহী পরিষদ সদস্য ডাঃ এস এম শহিদ উল্লাহ, মোঃ হাবিবুর রহমান মাষ্টার, তমাল কুমার ঘোষ, হাসপাতালের আজীবন সদস্য ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, রোটাঃ মোঃ আবু ফয়েজ খান চৌধুরী, মোঃ রফিকুর রহমান, মোঃ হযরত আলী, কাজী শাহাদাত, মোঃ মোস্তাক হায়দার চৌধুরী, ডাঃ বিশ্বনাথ পোদ্দার, রোটাঃ মোঃ জামাল হোসেন, শেখ মহিউদ্দিন রাসেল এবং সাধারন পরিষদ সদস্য এডভোকেট ফজলুল হক সরকার, গোলাম কিবরিয়া জীবন, এ বি এম নজরুল আমিন সাজু, মোঃ মোবারক হোসেন মিয়া, মোসাম্মৎ মোর্শেদা ইয়াসমিন, সঞ্জয় আচার্য, রোটাঃ কৌশিক আহমেদ, মোঃ তারেক মাহমুদসহ আরোও অনেকে। এছাড়া দাতা সংস্থা আন্ধেরী হিলফের কান্ট্রি ডিরেক্টর শঙ্কর প্যাট্রিক কস্তা, অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ডাঃ মুনীর আহম্মেদ, ডিরেক্টর অব প্রোগ্রামস মোহাম্মদ আলাউদ্দিন, দি ফ্রেড হলোস ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার ড. জেরিন খায়ের পিএইচডি এবং ডাচ বাংলা ব্যাংক ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল আবু নাসেরসহ অন্যরা সভায় জুম অ্যাপের মাধ্যমে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© আইকেয়ার.নিউজ।সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব